Monday, May 20, 2024
spot_img

মানবতা গরম পড়ে গেল, পারলে একটু জল দান করুন পাখিদের। ছবি জয়ন্ত চট্টোপাধ্যায়

(জেলা – উত্তর ২৪ পরগণা ও নদীয়া)

২২ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে, দক্ষিণবঙ্গ সীমান্তের বিএসএফ জওয়ানরা আন্তর্জাতিক সীমান্তে অনুসন্ধান অভিযানের সময়, বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ৯১৭ বোতল ফেনসিডিল এবং ৩৯ প্যাকেট ফিশ পিন আটক করেছে , চোরাকারবারীরা যখন এই পণ্য ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত পণ্যের মোট মূল্য অনুমান করা হয়েছে ১৩,৫৮,৪২৫/- টাকা।

তথ্যমতে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএসএফের ১১৮ ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা সীমান্ত চৌকি বোলতলা তাদের দায়িত্বে এলাকায় বিশেষ অভিযান চালায়। সৈন্যরা একটি ধানক্ষেতে কিছু চোরাকারবারীর সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করে। সৈন্যরা চোরাকারবারিদের ধরতে তাদের দিকে ছুটে যায়। বিএসএফ সৈন্যদের তাদের দিকে আসতে দেখে চোরাকারবারীরা ভয় পেয়ে সেখানে ১৫ বস্তা পাট ফেলে পালিয়ে যায়। যেখানে ১১,৭০,০০০/- টাকা মূল্যের ৩৯ প্যাকেট ফিশ পিন বল উদ্ধার করা হয়েছে।

একই দিনে অন্যান্য ঘটনায় ০৫ ব্যাটালিয়নের সীমান্তচৌকি পিপলি, ৮৬ ব্যাটালিয়নের সীমান্তচৌকি শিকারপুর, ১১৫ ব্যাটালিয়নের সীমান্তচৌকি রাণীনগর , ১১৫ ব্যাটালিয়নের সীমান্তচৌকি বাজিতপুর, ৭০ ব্যাটালিয়নের
সীমান্ত চৌকি ওল্ড নাদিরখানা থেকে প্রায় ১,৮৮,৪২৫/- টাকার নগদ টাকা উদ্ধার করে। সংশ্লিষ্ট এলাকায় মোট ৯১৭ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে।

জব্দকৃত মালামাল সংশ্লিষ্ট সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে সীমান্ত নিরাপত্তা বাহিনীর সদস্যরা কঠোর পদক্ষেপ নিচ্ছে। তিনি কড়া ভাষায় বলেন, বিএসএফ তার দায়িত্বের এলাকা থেকে চোরাচালান বন্ধে পূর্ণ অঙ্গীকারবদ্ধ। সময়ে সময়ে এই এলাকায় কর্মরত অন্যান্য সংস্থার সাথে বিএসএফ সদস্যরাও চোরাকারবারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে, যার কারণে চোরাকারবারিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles