Saturday, May 18, 2024
spot_img

বিএসএফ জাল ভারতীয় মুদ্রা নোট পাচারের প্রচেষ্টাকে ব্যর্থ করে, পশ্চিমবঙ্গ পুলিশের সাথে যৌথ অভিযানে ১.৪৮ লাখ টাকা মূল্যের জাল ভারতীয় মুদ্রা নোট বাজেয়াপ্ত করে৷

নিজস্ব প্রতিনিধি: মালদা, ২০ এপ্রিল ২০২৪ সাধারণ সংসদ নির্বাচনের চলমান প্রস্তুতির মধ্যে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য একটি নিরাপদ এবং স্থিতিশীল পরিবেশ নিশ্চিত করার জন্য চোরাচালান রোধে বিএসএফ-এর সজাগ প্রচেষ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বিষয়ে, বিএসএফ দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার পশ্চিমবঙ্গ পুলিশের সাথে একটি যৌথ অভিযানে ভারত-বাংলাদেশ সীমান্তে জাল ভারতীয় মুদ্রা নোট পাচারের প্রচেষ্টা ব্যর্থ করে।

এই বিষয়ে, ১৯ এপ্রিল ২০২৪, পশ্চিমবঙ্গের মালদা জেলার সীমান্ত এলাকায় মোতায়েন ৭০ বাহিনী বিএসএফের বর্ডার ফাঁড়ি সাসনীর জওয়ানরা ১,৪৮,০০০.০০ টাকার মূল্যের ২৯৭টি জাল ভারতীয় মুদ্রার নোটের (এফআইসিএন) একটি বড় চালান আটক করেছে। বিএসএফ এবং পশ্চিমবঙ্গ পুলিশের মধ্যে গোয়েন্দা সমন্বয় এবং পারস্পরিক সমন্বয়ের কার্যকারিতা তুলে ধরে, বিএসএফ গোয়েন্দাদের নির্দিষ্ট ইনপুটের উপর ভিত্তি করে এই অপারেশনটি সতর্কতার সাথে পরিচালিত হয়েছিল।

তথ্যমতে, ভারতের বাজারে ছড়িয়ে দেওয়ার উদ্দেশে পাচারকারীরা সাসনী সীমান্তের হাবিবুর গ্রামের একটি বাড়িতে এসব জাল ভারতীয় মুদ্রা নোট জমা করে রেখেছিল। এই অভিযানের অধীনে, বাড়ির তৃতীয় তলায় পুরানো বস্তাবন্দী বস্তার নীচে লুকিয়ে রাখা ৫০০ টাকার মোট ২৯৭টি FICN নোট জব্দ করা হয়েছে। তল্লাশি অভিযানের সময় বাড়ির মালিক হাবিবুর পলাতক থাকলেও জব্দকৃত জাল ভারতীয় মুদ্রা পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা শ্রী এ.কে. আর্য, ডিআইজি ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান কার্যক্রম রোধে বিএসএফ-এর অটল সংকল্প পুনর্ব্যক্ত করেছেন। তিনি সীমান্ত নিরাপত্তা ব্যবস্থার কার্যকর বাস্তবায়ন নিশ্চিত করতে অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য বিএসএফ-এর প্রতিশ্রুতির উপর জোর দেন। চোরাচালান তৎপরতার তীব্র নিন্দা জানিয়ে তিনি আশ্বাস দেন যে আমাদের সীমান্তের পবিত্রতা রক্ষায় বিএসএফের সক্রিয় অবস্থানে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles