Sunday, May 19, 2024
spot_img

অনুষ্ঠিত হলো প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন ২০২৪

সুমন্ত ভৌমিক: প্রতিভা প্রকাশ প্রকাশনা সংস্থার ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ৩ মে ২০২৪, শুক্রবার, দিনব্যাপী বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। লেখকদের এ মিলনমেলায় সেমিনার, সাহিত্য পুরস্কার ও ছড়া-কবিতা পাঠের আয়োজন করা হয়েছে।

আয়োজনে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক। ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ আজীবন সম্মাননা পেলেন লেখক ইমদাদুল হক মিলন এবং ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার পেলেন- রোকেয়া খাতুন রুবী (কথাসাহিত্য), মজিদ মাহমুদ (কবিতা), রিফাত নিগার শাপলা (শিশুসাহিত্য), ফখরুল হাসান (প্রবন্ধ/গবেষণা)। প্রতিভা প্রকাশ থেকে এ যাবত আট শতাধিক সৃজনশীল বই প্রকাশ হয়েছে। সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা খ্যাতিমান ও প্রতিশ্রুতিশীল লেখকগণ এই লেখক সম্মিলনে অংশগ্রহণ করেছেন। 

লেখক সম্মিলনে অতিথি হিসেবে বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন- লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক, শিশুসাহিত্যিক আনজীর লিটন, কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান, বাংলা ভিশন-এর প্রধান সম্পাদক ড. আবদুল হাই সিদ্দিক, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি ও শিক্ষাবিদ দিলারা হাফিজ, কবি ও গবেষক ড. তপন বাগচী, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, শিশুসাহিত্যিক আহমেদ জসিম, শিশুসাহিত্যিক আসলাম সানী, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, প্রকাশক আলমগীর সিকদার লোটন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লি.-এর সিইও মো. শাহ জামাল হাওলাদার, প্রতিভা প্রকাশ-এর প্রকাশক মঈন মুরসালিন।

সারাদেশ থেকে যেসব লেখকগণ অংশ নিয়েছেন তারা হলেন- শ্যামলী কর্মকার, ইফতেখার শিবলী, পলি রহমান, তাহমিনা শিল্পী, আহমাদ স্বাধীন, হালিম নজরুল, কলি চক্রবর্তী, পুস্পিতা রায়, কল্পনা দাস, কুসুম তাহেরা, শেলী সেলিনা, সুপান্থ মিজান, সুপদ বিশ্বাস, আবু রাসেল, পৃথ্বীশ চক্রবর্তী, ইমরান পরশ, রুবেল হাবিব, আসমান আলী, নাফে নজরুল, নাদিরা খানম সহ আর কবি ও ছাড়াকার। পশ্চিমবঙ্গ থেকে অংশ নিয়েছেন বন্দনা পাল, চৈতালি রায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles